আ.বিমা টাইমস নিউজ ডেস্ক:  আজ শুভ বড়দিন। সারা বিশ্বে দিনটি খ্রিস্ট ধর্মাবলম্বীদের প্রধান ধর্মীয় উৎসব। দুই হাজার বছর আগে আজকের এই দিনে জেরুজালেমের বেথলেহেমে কুমারী মাতা মেরির কোলে জন্মগ্রহণ করেন খ্রিস্টধর্মের প্রবর্তক যিশুখ্রিস্ট। বিশ্বের অন্যান্য দেশের মতো আজ বাংলাদেশে খ্রিস্টধর্মের অনুসারীরা যিশুর প্রতি শ্রদ্ধা, ভালোবাসা, ধর্মীয় আচার, প্রার্থনা ও অন্যান্য অনুষ্ঠানের মধ্য দিয়ে বড়দিন উদযাপন করবেন।

প্রচলিত ইতিহাস অনুযায়ী, ২২১ খ্রিষ্টাব্দ থেকে এই দিনটিতে বড়দিন হিসেবে উদযাপন শুরু হয়। খ্রিস্টধর্মাবলম্বীদের বিশ্বাস, বিশ্বজুড়ে মানবিক বন্ধনকে দৃঢ় করা, পাপ ও অন্যায় থেকে মুক্তি, শোষণমুক্ত সমাজ এবং মানুষকে সত্য ও ন্যায়ের পথে পরিচালিত করতে মানুষের রূপ ধরে মহামতি প্রভু যিশুর আগমন ঘটে এই পৃথিবীতে।

দিনটি খ্রিস্ট ধর্মাবলম্বীদের জন্য সবচেয়ে আনন্দের এবং গৌরবের দিন। খ্রিস্ট ধর্মাবলম্বীরা বিশ্বাস করেন, মানবজাতিকে সত্য, সুন্দর ও ন্যায়ের পথে পরিচালিত করার জন্য যিশু খ্রিস্টের জন্ম হয়। তাঁর জন্মদিনটিকে খ্রিস্ট ধর্মাবলম্বীরা তাই ধর্মীয় নানা আচার ও উৎসবের মধ্য দিয়ে উদযাপন করে থাকেন।

খ্রিষ্ট মন্ডলীর নিয়মানুসারে আজ রোববার ঠিক রাত ১২টায় যিশু খ্রিস্ট জন্মগ্রহণ করবেন। সে জন্মোৎসটি স্মরণ করে রাত বারোটায় বিশ্বের প্রতিটি খ্রিস্টিয় উপাসনালয়ে বিশেষ খ্রিস্টজাগ উৎস্বর্গ করবেন। পরদিন দিনটি অর্থপূর্ণ করতে নানা আয়োজনের মধ্যে দিয়ে পালন করবেন সারা বিশ্বের খ্রিস্ট বিশ্বাসীরা।