আ.বিমা টাইমস স্পর্টস ডেস্ক: কেইবা জানতো এমন অঘটন ঘটবে? নাকি সৌদিকে একেবারে দুর্বল প্রতিপক্ষ ভেবেছিল আর্জেন্টিনা ! তবে এটা পরিস্কার, সুন্দর পরিকল্পনা নিয়ে খেলতে নেমেছিল সৌদি আরব। অপরদিকে মেসির দলকে বেশ অগোছালো দেখাচ্ছিল আজকের প্রথম ম্যাচে।

এখন মনে প্রশ্ন জাগে, আর্জেন্টিনা কি পারবে পরের দুটি ম্যাচে জিততে? এখনই কিছু স্পষ্ট করে বলা যাবে না। শুধু এখন অনুমান করছি সামনের দুটি ম্যাচটি এখন কঠিন হয়ে গেছে গ্রুপ পর্ব পাড় করা। বলা যায়, গ্রুপের সবচেয়ে সহজ প্রতিপক্ষ হিসেবে ভাবা হচ্ছিল সৌদি আরবকে, তাদের কাছেই হারতে হয়েছে আলবিসেলেস্তেদের। এখন মেক্সিকো ও পোল্যান্ডের বিপক্ষে পরের দুই ম্যাচে জিততেই হবে লিওনেল স্কালোনির শিষ্যদের; অর্থাৎ তাদের সামনের ম্যাচে জয়ের বিকল্প নেই।

ম্যাচের পর আর্জেন্টাইন স্ট্রাইকার লাউতারো মার্তিনেস বলেন, ‘আমাদের প্রথমার্ধে এক গোলের চেয়ে বেশি করতে হতো কিন্তু এটাই বিশ্বকাপ। আমাদের সামনে এখন আর দুটি ফাইনাল বাকি আছে। ’

অপরদিকে লাউতারো ম্যাচ শেষে  বলেন, ‘এটা অনেক কষ্ট দিয়েছে। আমাদের অনেক আশা ছিল বিশ্বকাপ জয় দিয়ে শুরু করবো। কিন্তু এটা শেষ হয়ে গেছে আর এখন আমাদের অনুশীলন করে এরপর আসা ব্যাপারগুলো নিয়ে ভাবতে হবে। ’

শুধু আর্জেন্টিনার ভক্তদের নয় ; বলা যায় পুরো আর্জেন্টিনাকে স্তব্ধ এবং বাকরুদ্ধ করে সৌদি আরবের এমন অঘটন। বিশ্বকাপের অন্যতম অঘটনের জন্ম দিয়ে তাই আর্জেন্টিনাকে ২–১ গোলে হারিয়ে শুভ সূচনা করলো সৌদি আরব।